শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর উপজেলা নির্বাচনে রায়পুরা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী দুলুর প্রার্থীতা ঘোষণা। কালের খবর কক্সবাজারে স্পা’র আড়ালে অনৈতিক কর্মকাণ্ড। কালের খবর ডেমরায় পরিবহনে চাঁদা আদায়, গ্রেফতার ৩ চাঁদাবাজ। কালের খবর
সুন্দরগঞ্জ পরিত্যক্ত পুরাতন বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের দাবিতে মানববন্ধন। কালের খবর

সুন্দরগঞ্জ পরিত্যক্ত পুরাতন বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের দাবিতে মানববন্ধন। কালের খবর

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) থেকে মোঃ শহীদুল ইসলাম শহীদ, কালের খবর : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় আবাদযোগ্য ফসলি জমি খনন না করে পরিত্যক্ত পুরাতন বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। শুক্রবার (২০ জানুয়ারি)দুপুরে উপজেলার চন্ডিপুর ইউনিয়নের দক্ষিণ চন্ডিপুর ও উত্তর সীচা গ্রামের স্থানীয় জনগণের আয়োজনে পরিত্যক্ত বাঁধের আবাদযোগ্য জমিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী মোস্তফা মাসুম, ভুক্তভোগী এলাকাবাসীর মধ্যে আলহাজ্ব ফয়জার রহমান, আব্দুল আজিজ, মাওলানা নুরুজ্জামান নোমানী, এমএ মাসুদ রানা, মরিয়ম বেগম প্রমূখ। মানববন্ধনে বক্তরা বলেন, দীর্ঘদিন ধরে পরিত্যক্ত বাঁধের খাদের শত শত বিঘা জমি মাটি কেটে ভরাট করে তিন ফসলীতে রুপান্তরসহ চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছেন এ এলাকার অসংখ্য মানুষ। সেই ফসলী জমি থেকে একটি মহল মাটি কেটে নতুন বাঁধ নির্মাণসহ মাটি অন্যত্র বিক্রি করছে। অথচ পরিত্যক্ত বাঁধের মাটি দিয়ে নতুন বাঁধ ভরাট করা যায়। এতে অসংখ্য মানুষ চাষাবাদ করে জীবিকা নির্বাহের পথ বন্ধ হতো না। তাই বক্তারা পরিত্যক্ত বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের জোরালো দাবি জানান।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com